রাইডারদের জন্য চারটি প্রয়োজনীয় গেজেট

বর্তমান সময়ে মোটরসাইকেল এবং সাইকেল খুবই জনপ্রিয় একটি রাইড।  অধিকাংশ মানুষই এখন এই দু চাকার বাহনটিকে অনেক শখ করে চালায়। মানুষ অনেক আগে থেকে এগুলো চালিয়ে আসছে। কিন্তু বর্তমান যুগে আপনার রাইড কে সেফটি দেওয়ার জন্য এমন কিছু অত্যাধুনিক গ্যাজেট তৈরী হয়েছে যা আপনাকে অবাক করে ফেলবে।  তো চলুন monster bangla এর মাধ্যমে জেনে নেই সেই অত্যাধুনিক গ্যাজেট গুলো সম্পর্কে। এবং আশা করি এগুলা আপনাকে সেফটি প্রদানে অনেক ভালো কাজ করবে। 

১. Raylier jacket

মোটরসাইকেল চালানোর ক্ষেত্রে সবচেয়ে ঝুঁকিপূর্ণ সময় রাত। কারণ এই দু চাকার দ্রুত গতির বাহনটি অন্যান্য যানবাহনের চেয়ে আকারে অনেকটা ছোট যার জন্য এই বাহনটি রাতের বেলা নজরে কম পড়ে। এবং আরেকটা জিনিস হচ্ছে এই বাহনটি অন্যান্য বাহনের মতো ঢাকা না পুরোটা খোলামেলা যার জন্য বাহিরের ঠান্ডা বাতাস সম্পূর্ণ শরীর ঘেঁষে যায় এবং শরীরের যেই অংশ খোলা থাকে সেই অংশ ঠান্ডা বরফ হয়ে যায় আর এই শীতল বাতাসের হাত থেকে বাঁচার  জন্য অনেকে জ্যাকেট পরিধান করে থাকে। তাই এমন একটি গ্যাজেট এসেছে যেটা পরিধান করলে আপনাদের দুটি সমস্যা একসাথে সমাধান হবে। আর সেটার নাম হচ্ছে Raylier jacket বাজারে নতুন এসেছে এবং এই অত্যাধুনিক জ্যাকেটটির  পেছনে ৪ টি LED লাইট রয়েছে। আর এই লাইট গুলো সেটআপ করা হয়েছে একটি সুইচের মাধ্যমে যেই সুইচটি অন করলে লাইট গুলো অনবরত জ্বলতে থাকবে। এই স্মার্ট জ্যাকেটটির সামনে রয়েছে সাদা লাইট যেন মানুষ দূর থেকেই বুঝতে পারে যে সামনে কিছু একটা আছে। 

২. Cross Helmet

মোটরসাইকেল চালানোর সময় সবার আগে আমাদের নিরাপত্তার জিনিসগুলো সাথে রাখতে হবে আর সেই নিরাপত্তার জিনিস গুলোর মধ্যে গুরুত্বপূর্ণ একটি জিনিস হচ্ছে হেলমেট কেননা একটু কন্ট্রোল এর বাইরে গেলেই মোটরসাইকেল কাত হয়ে পরে যায় এবং এর স্পিড যত বেশি থাকে সাথে ঝুকিটাও অনেক বেশি থাকে। তাই হেলমেট ব্যবহার করতে কখনো ভুলা যাবে না। 

বাজারে অসংখ্য হেলমেট আছে তবে বর্তমানে এমন একটি হেলমেট বের হয়েছে এবং সেই হেলমেটটিতে এমন কিছু বিশেষ গুন্ রয়েছে যার জন্য অন্যান্য  হেলমেট থেকে এই হেলমেটটি খুবই আলাদা যার নাম হচ্ছে  Cross Helmet. এই বিশেষ হেলমেটটির সামনে রয়েছে একটি ছোট স্ক্রিন এবং পেছনে আছে ছোট একটি ক্যামেরা যার সাহায্য আপনি পেছনের যানবাহন গুলোর মুভমেন্ট খুব সহজেই দেখতে পারবেন। Music লাভার দের জন্য এই হেলমেটটিতে ব্লুটুথ কানেক্ট এর ব্যবস্থা করা হয়েছে যেটা মোবাইলের মাধ্যমে সরাসরি কানেক্ট হবে। আর এই music প্লেয়ার অন -অফ করার জন্য হেলমেটের বাং পাশে একটি টাচ প্যাডেল রয়েছে যেটা টাচ করার মাধ্যমে আপনি music অন – অফ করার পাশাপাশি ভলিউম আপ- ডাউন করতে পারবেন। আপনার মোবাইলে কল আসলে আপনি এখান থেকে রিসিভ করে কথা বলতে পারবেন কারণ হেলমেটের ভেতরে মাইক্রোফোনে ও স্পিকার দুটিই রয়েছে। এবং কখনো যদি কোনো বিপদের সম্মুখীন হন তাহলে একটি বাটন চাপ দেয়ার সাথে সাথে ইমার্জেন্সি কল চলে যাবে। এই গ্যাজেটটি আপনাকে নিরাপত্তার পাশাপাশি আপনার স্মার্টনেস কেও বাড়িয়ে তুলবে।  

৩. Holding Cycling Airbag

আমাদের মধ্যে অনেকেই আছে যাদের সাইকেল চালানোর অনেক শখ এবং তারা সবসময় সাইকেল রাইডকে ইনজয় করে। আবার অনেকে আছে খুব দ্রুত গতিতে সাইকেল চালায়, রেস খেলে এবং পাহাড়ির মতো ভয়ংকর রাস্তায় রাইড করে। আর রাইডের পাশাপাশি তো নিরাপত্তার কথা অবস্যই মাথায় রাখতে হবে। আমরা সাধারণত সাইকেল এর জন্য যেই হেলমেটটি ব্যবহার করি সেটা আদৌ আমাদের নিরাপত্তার জন্য যথেষ্ট ?

যেই হেলমেট আমাদের চোয়াল ও কান ঢাকতে পারে না সেটা কিভাবে আমাদের নিরাপত্তা দিবে। সাইকেল থেকে পরে গেলে তো আমাদের কান, মুখ সব কিছু মারাত্মকভাবে ড্যামেজ হয়ে যাবে। তাই এই সকল সমস্যা সমাধানের জন্য বাজারে নতুন একটু গ্যাজেট এসেছে যার নাম হলো Holding Cycling Airbag. ইটা খুবই হালকা এবং এটি গলায় পরিধান করতে হয়। এর মধ্যে বিশেষ একটি সেন্সর ব্যবহার করা হয়েছে। আপনি  যখন সাইকেল থেকে পরে যাবেন তখন সেন্সরের সাহায্যে এটি বেলুনের মতো ফুলে যাবে। যার কারণে আপনি পরে গেলেও মাথায় কোনো বেথা পাবেন না। অন্যান্য হেলমেট পরে আপনি যখন সাইকেল থেকে পরে যান তখন কিন্তু আপনার মাথা অনেক গরম হয়ে যায় মাথায় আঘাত অনুভূত হয় কিন্তু এটা ব্যবহার করলে আপনার ঐরকম কিছু অনুভূত হবে না। 

৪. Rideon Mobile charger

 এখন প্রায় অধিকাংশ যানবাহনে চার্জিং সিস্টেম রয়েছে। আর এটি এখন বর্তমানে খুবই গুরুত্বপূর্ণ একটি ফীচার। যেটা বাইকের মধ্যে নেই আর এই সুবিধাটি সকল বাইকাররা ও চায়। তাই তাদের এই সুবিধাটি প্রদানের জন্য বাজারে এসেছে Rideon Mobile charger ডিভাইসটি। ইটা আপনার মোটরসাইকেলের ব্যাটারির সাথে সংযোগ দিলেই usb পোর্টের মাধ্যমে চার্জ দিতে পারবেন। এই ডিভাইসটি আপনার পাওয়ার ব্যাঙ্ক হিসেবে কাজ করবে। 

 

বর্তমান সময়ে এই গ্যাজেট গুলা সকল রাইডারদের জন্য নিরাপত্তার পাশাপাশি তাদের মধ্যে স্মার্টনেস ফুটিয়ে তুলতে সাহায্য করবে। রাইডেরদের সকল সমস্যার উপর ভিত্তি করে এই গ্যাজেটস গুলো তৈরী করা হয়েছে যাতে তাদের জীবনের নিরাপত্তাকে আরেকটু সহজ করে তোলা যায়। এই গ্যাজেটস গুলো সবাইকে আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে চলতে সাহায্য করবে এবং তাদের রাইডিং লাইফকে  আরো আনন্দদায়ক করবে।

4728dbbc5c6763f37c33f5ebb100ad9e?s=150&d=mm&r=g

Tanvir Brain

 themarketerbd@gmail.com  https://www.monsterbangla.com

We will be happy to hear your oughts

Leave a reply

Monster Bangla
Logo
Compare items
  • Total (0)
Compare
Shopping cart