ঢাকার মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা

মেডিসিন বিশেষজ্ঞ যার কাজ হলো সকল রোগের প্রাথমিক চিকিৎসা দেওয়া মাত্র কিন্তু নির্দিষ্ট কোনো রোগের পারদর্শী নন। একজন রোগীর কন্ডিশন  বুঝে এবং সব দিক সঠিকভাবে বিচার বিশ্লেষণ করে প্রয়োজনীয় ঔষুধ দিয়ে তাকে প্রাথিমিক চিকিৎসা দিয়ে থাকে মেডিসিন বিশেষজ্ঞরা এবং পরবর্তীতে তাকে উপযুক্ত নির্দিষ্ট রোগের স্পেশালিস্ট এর কাছে হস্তান্তর করে থাকে তার উন্নত চিকিৎসার জন্য। 

 

মোট কথা হচ্ছে  একজন মেডিসিন বিশেষজ্ঞ ও একজন নির্দিষ্ট রোগের বিশেষজ্ঞ সম্পূর্ণ আলাদা। কারণ একজন মেডিসিন বিশেষজ্ঞ সকল রোগের শুধুমাত্র প্রাথমিক চিকিৎসা দেওয়ার ক্ষমতা রাখে যাকে বলা হয় তৎক্ষণাৎ ট্রিটমেন্ট। এবং একজন  নির্দিষ্ট রোগের বিশেষজ্ঞ ওই রোগের জন্য পারদর্শী যে রোগ নিয়ে সে গবেষণা করে স্পেশালিস্ট হয়েছে।  একটি রোগীর শারীরিক অবস্থা যখন হটাৎ অবনতির দিকে চলে যায় তখন সবার আগে মেডিসিন স্পেশালিস্ট এর কাছেই যেতে হয় কারণ তখন রোগীর অবস্থা বুঝে তাকে  প্রাথমিক চিকিৎসা দিয়ে তারপর সঠিক রোগের বিশেষজ্ঞর কাছে পাঠানো হয়।  আপনার সঠিক ও সুস্থ চিকিৎসার জন্য একজন মেডিসিন বিশেষজ্ঞ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। কারণ একজন মেডিসিন বিশেষজ্ঞের সকল ঔষুধ ও প্রাথমিক চিকিৎসার ওপর সর্বাধিক জ্ঞান থাকে।   আর এই প্রাথমিক চিকিৎসার অভাবে অনেক মানুষ সঠিক জায়গায়  পৌঁছাতে অনেক দেরি করে ফেলে।  

এভাবে একজন  মেডিসিন স্পেশালিস্ট রোগীকে তার উপযুক্ত ডাক্তার এর কাছ থেকে সঠিক চিকিৎসা গ্রহণ করতে সাহায্য করে। So একজন  মেডিসিন  বিশেষজ্ঞ হচ্ছে একটি রোগীর প্রথম মাধ্যম।  

 

ডাক্তারগণ যে সকল রোগের চিকিৎসা দিয়ে থাকেন –

★ রক্তে অতিরিক্ত চর্বি (হাইপারলিপিডেমিয়া)

★ অপ্রয়োজনীয় দুর্বলতা

★ বমি বমি ভাব এবং বমি

★ রক্তচাপের ওঠানামা

★ সব ধরনের প্যাথলজিস্ট মেডিসিনে বিশেষজ্ঞ

★ পেটের সমস্যা, ক্ষুধামান্দ্য

★ ঘন ঘন জ্বর / কাঁপুনি সহ জ্বর

★ উচ্চ রক্তচাপ, নিম্ন রক্তচাপ

★ বুক ব্যাথা, বুক ফেটে যাওয়া

★ মূত্রনালীর সংক্রমণ

ঢাকার মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা দেয়া হলো –

ডাঃ পারভেজ সোহেল আহমেদ

মেডিসিন বিশেষজ্ঞ

এমবিবিএস (ঢাকা) এফসিজিপি (এফ. মেড) এমডি (ইন্টারনাল মেডিসিন) ফেলো (ডব্লিউএইচও) মাস্টার্স ইন অকুপেশনাল হেলথ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়

যেসব রোগের চিকিৎসা করেন

উচ্চ রক্তচাপ, নিম্ন রক্তচাপ, বুক ধড়ফড়, বুকে ব্যথা, পেটের সমস্যা, রক্তে অতিরিক্ত চর্বি (হাইপারলিপিডেমিয়া), বমি বমি ভাব এবং বমি, ঘন ঘন জ্বর/জ্বর সহ কাঁপুনি, মূত্রনালীর সংক্রমণ, অপ্রয়োজনীয় দুর্বলতা, ক্ষুধা কমে যাওয়া, প্রেশার। , সব ধরনের প্যাথলজিস্ট মেডিসিনে বিশেষজ্ঞ।

চেম্বারের ঠিকানা: ৬১৩/২, বেগম রোকেয়া সরণি (সোনালী ব্যাংকের বিপরীতে, ২০০ গজ দক্ষিণে হাতিল ফার্নিচার) কাজীপাড়া, মিরপুর, ঢাকা-১২১৭।

Doctor Fee

  • নতুন রোগী ৳ ৭০০
  • পুরাতন রোগী ৳ ৫০০

অধ্যাপক ডাঃ (মেজর জেনারেল) এসএম মোতাহার হোসেন

মেডিসিন বিশেষজ্ঞ

এমবিবিএস, এমসিপিএস (মেডিসিন), এফসিপিএস (মেডিসিন) ফেলো গ্যাস্ট্রোলিভার ডিজিজ (তুরস্ক), মেডিসিন ও গ্যাস্ট্রোলিভার ডিজিজের মহাপরিচালক (প্রাক্তন)। 

যেসব রোগের চিকিৎসা করেন

উচ্চ্ রক্তচাপ, নিম্ন রক্তচাপ, পেটের সমস্যা, অপ্রয়োজনীয় দুর্বলতা, রক্তে অতিরিক্ত চর্বি (হাইপারলিপিডেমিয়া), বুক ধড়ফড় করছে, বুক ব্যাথা, ঘন ঘন জ্বর / কাঁপুনি সহ জ্বর, বমি বমি ভাব এবং বমি, ক্ষুধামান্দ্য, মূত্রনালীর সংক্রমণ, সমস্ত ধরণের প্যাথলজিস্ট মেডিসিনে বিশেষজ্ঞ।

চেম্বারের ঠিকানা: প্লটঃ ২৯-৩০, ব্লক-খ, রোড-০১, সেকশন-৬, মিরপুর-১০ গোলচক্ত্বর, ঢাকা-১২১৬। (মিরপুর ফায়ার সার্ভিসের বিপরীতে)

ডাক্তার ভিজিট ফি

  • নতুন রোগী ৳ ১০০০
  • পুরাতন রোগী ৳ ৮০০

প্রফেসর ক্যাপ্টেন (অবঃ) ডাঃ রুখসানা পারভীন

মেডিসিন বিশেষজ্ঞ

এমবিবিএস (ডিইউ), এমআরসিপি (ইউকে) প্রাক্তন অধ্যাপক (মেডিসিন) এনাম মেডিকেল কলেজ ও হাসপাতাল।

যেসব রোগের চিকিৎসা করেন

হার্ট অ্যাটাক / হার্ট ব্লক, বুক ব্যাথা, উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ), হাঁটার উপর হোঁচট, আর্থ্রাইটিস এবং রিউমেটিক হার্ট ডিজিজ দ্বারা সৃষ্ট হৃদরোগ, শ্বাসকষ্টের কারণে রাতে ঘুমাতে সমস্যা, উচ্চ্ রক্তচাপ, নিম্ন রক্তচাপ, বুক ধড়ফড় করছে, রক্তে অতিরিক্ত চর্বি, এনজিওগ্রাম, পেটের সমস্যা, জন্মগত, ধড়ফড়, বুক ব্যাথা।

চেম্বারের ঠিকানা: রোড 0১ এবং 0২, বাড়ি ৫১-৫৪, ব্লক-ডি, শহীদবাগ, মিরপুর-১২, ঢাকা-১২১৬।

ডাক্তার ভিজিট ফি

  • নতুন রোগী ৳ ৮০০
  • পুরাতন রোগী ৳ ৬০০
4728dbbc5c6763f37c33f5ebb100ad9e?s=150&d=mm&r=g

Tanvir Brain

 themarketerbd@gmail.com  https://www.monsterbangla.com

We will be happy to hear your oughts

Leave a reply

Monster Bangla
Logo
Compare items
  • Total (0)
Compare
Shopping cart