পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনার নিয়ম | Payoneer to bKash

আমাদের দেশে বর্তমানে কয়েক লক্ষ ফ্রীল্যান্সার রয়েছে যারা বিভিন্ন আন্তর্জাতিক মার্কেটপ্লেসে কাজ ভালো টাকা ইনকাম করছে। এই ফ্রীল্যান্সারদের অনেক দিনের একটা দাবি দেশে পেপাল আনার জন্যে কিন্তু কেন জানি কোনো এক অজানা কারনে তা আসি আসি  করেও আসছে না। তবে এই ফ্রীল্যান্সারদের কথা ভেবে আমাদের দেশের অত্যন্ত জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ একটি যুগান্তকারী কাজ করেছে , যার ফলে এখন খুব সহজেই পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যাচ্ছে। আজকে আমরা এই বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা করব অর্থাৎ কিভাবে পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনতে হয়। আশা করি আপনারা আর্টিকেলটি সম্পূর্ণ পড়ে শেষ করলে বিষয় পুরোপুরি ক্লিয়ার হয়ে যাবে।

পেওনিয়ার কি?

পেওনিয়ার হলো যুক্তরাষ্ট্রের বিখ্যাত একটি আর্থিক লেনদেনকারী প্রতিষ্ঠান যারা বিশ্বব্যাপি অর্থ লেনদেন করে। অনলাইনে যারা এক দেশে বসে অন্য দেশের কাজ করে তারা এই প্রতিষ্ঠানের মাধ্যমে বিভিন্ন পেমেন্ট গ্রহন করতে পারে। এক কথায় এটি হলো একটি আন্তর্জাতিক লেনদেন প্রতিষ্ঠান।

Payoneer থেকে বিকাশে টাকা আনার সুবিধা

পেওনিয়ার থেকে দিনরাত ২৪ঘণ্টা যেকোনো সময় টাকা ট্রান্সফার করা যায়। পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনতে যেখানে কয়েক মিনিট লাগে সেখানে ব্যাংকিং লেনদেনে কয়েক দিন পর্যন্ত সময় লেগে যায়। যদিও মাস্টার কার্ড দিয়ে টাকা ট্রান্সফার করা যায় কিন্তু সেখানে কিছু চার্জ রয়েছে।

পেওনিয়ার লেনদেনে ২পার্সেন্ট বোনাস

বিকাশ গ্রাহক পেওনিয়ারের মাধ্যমে টাকা ট্রান্সফার করলে প্রতিবারে পাবেন ২% কাশব্যাক যা ক্যাশ আউট চার্জ হিসেবে কেটে রাখা হয় ফলে বাড়তি আর কোনো খরচ করার প্রয়োজন হয় না। 

পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনার নির্ধারিত চার্জ ও লিমিট

বিকাশের স্বাভাবিক নিয়মের মতোই পেওনিয়ার থেকে টাকা আনার ক্ষেত্রে নির্দিষ্ট লিমিট ও চার্জ আছে। পেওনিয়ার থেকে বিকাশে দৈনিক সর্বোচ্চ ১০বার পর্যন্ত অর্থ ট্রান্সফার করা যাবে। যেখানে প্রতি বারে সর্বনিম্ন ১০০০টাকা থেকে শুরু করে ১২৫০০০টাকা পর্যন্ত লেনদেন করতে পারবেন। তবে দিনে আপনি সর্বোচ্চ ৪৫০০০০ টাকা পর্যন্ত লেনদেন করতে পারবেন।

এক্ষেত্রে মাসিক একটা রেঞ্জ আছে যেখানে আপনি মাসে ৫০ বারের বেশি টাকা ট্রান্সফার করতে পারবেন না অর্থাৎ আপনি সর্বোচ্চ ৫০বার টাকা লেনদেন করতে পারবেন। 

চার্জ হিসেবে পেওনিয়ার কর্তৃপক্ষ প্রতিবার ট্রান্সফারে ২% হারে টাকা কেটে রাখবে । আপনি যদি ১০০০ টাকা ট্রান্সফার করেন সেক্ষেত্রে আপনার থেকে ২০টাকা চার্জ কেটে রাখা হবে। বাংলাদেশ সরকার ও বিকাশ এখনো এই ট্রাঞ্জেকশনে কোনোরূপ চার্জ রাখে না। ফ্রীল্যান্সারদের জন্যে সরকার ও বিকাশের পক্ষ থকে এটি খুব ভালো একটি সুবিধা। 

কিভাবে পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনা যায়

বিকাশে রেমিট্যান্স অপশনের মাধ্যমেই মূলত এই ট্রাঞ্জেকশনটি করা হয়। বোঝার সুবিধার্থে একেবারে ধাপে ধাপে বিষয়টি বর্ণনা করা হলোঃ

স্টেপ-১ঃ  প্রথমে আপনার ডিভাইস থেকে বিকাশ একাউন্টে লগ ইন করুন। বিকাশ এপস থাকলে এপ্সে প্রবেশ করুন। আর না থাকলে ইনস্টল করে লগ ইন করে নিন। বিকাশ এপ্সের More অপশনে যান।

স্টেপ-২ঃ More অপশনে গেলে সেখানে সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ক্যাশ আউট, পেমেন্টসহ অনেক গুলো অপশন আসবে । আপনাকে  রেমিট্যান্স (Remittance) অপশনে যেতে হবে।

স্টেপ-৩ঃ রেমিট্যান্স অপশনে ক্লিক করার পর আপনি পেওনিয়ার নামে একটি অপশন পাবেন। সেই পেওনিয়ার অপশনে ক্লিক করুন। 

স্টেপ-৪ঃ পেওনিয়ার অপশনে ক্লিক করার পরে আপনাকে আপনার পেওনিয়ার একাউন্টে লগ ইন করতে হবে। আপনার যদি আগে থেকেই পেওনিয়ার একাউন্ট থেকে থাকে তবে ইমেইল পাসওইয়ার্ড দিয়ে লগ ইন করুন । আর না থাকলে সেখানে নতুন একাউন্ট করার জন্যে সাইন আপ অপশন থাকবে। সেখান থেকে নতুন একাউন্ট করে নিন।

স্টেপ-৫ঃ সফলভাবে বিকাশ একাউন্টের সাথে পেওনিয়ার লিংক করার পরে আপনি যেকোনো ফরেন কারেন্সি টাকায় কনভার্ট করতে পারবেন। এজন্যে আপনি রেমিট্যান্স অপশনে গিয়ে ফরেন কারেন্সি সিলেক্ট করুন।

স্টেপ-৫ঃ এরপর সেখানে আপনার উইথড্র্যায়ালের পরিমান ইনপুট করে procced এ ক্লিক করুন। 

স্টেপ-৬ঃ এখানে আপনি আপনার ফরেন কারেন্সি টাকায় দেখতে পাবেন। আপনাকে Tap to continue ক্লিক করতে হবে। এরপরে আপনার রিকোয়েস্ট গ্রহন করা হলে তা নোটিফিকেশন দিয়ে আপনাকে জানিয়ে দেয়া হবে।

বিকাশ ও পেওনিয়ার সম্পর্কে আরো কিছু তথ্য

বিকাশের এই সেবাটি কেবল যাদের বিকাশ ট্রাস্ট লেভেল-৩ এর উপরে তারাই এই সেবা গ্রহন করতে পারবে। একটি বিকাশ একাউন্টের সাথে একটি পেওনিয়ার একাউন্ট লিংক করা যাবে। পেওনিয়ার একাউন্ট করার জন্যে বিকাশ এপ্স সবচেয়ে ভালো। কারন এখানে সহজ করে অপশনগুলো দেয়া আছে। 

শেষ কথা

এখানে খুব সহজ করে আপনাদের জন্যে Peyoneer to Bkash টাকা ট্রান্সফারের বিষয়টি তুলে ধরার চেষ্টা করেছি। আসলে পেওনিয়ার থেকে টাকা উত্তোলন করা সহজ একটি বিষয়। এটা কঠিন কিছু নয়। আপনি চেষ্টা করলে দেখবেন খুব সহজেই টাকা তুলতে পারছেন। 

We will be happy to hear your oughts

Leave a reply

You cannot copy content of this page

Monster Bangla
Logo
Compare items
  • Total (0)
Compare
Shopping cart