স্যামসাং গ্যালাক্সি এ০৪ এলো কম দামে গ্রাহকদের মন জয় করতে

বাজারে চলে এলো স্যামসাং এর অবাক করা একটি মডেল। এই স্মার্ট ফোনটি পাবেন খুবই অল্প দামে এবং অসাধারণ কিছু ফিচারস এর সাথে।  বাজেট অনুযায়ী এই ফোনটিতে যেই ফিচারস গুলো অ্যাড করা হয়েছে তা সত্যিই অকল্পনীয়। বর্তমানে এই ফোনটি আপনারা বাজারে যেকোনো স্যামসাং অফিসিয়াল স্টোরগুলোতে ৩টি কালারে পেয়ে যাবেন তা হলো : কপার, ব্ল্যাক ও গ্রিন। 

এই ফোনটিতে এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এবং এটাতে ৬.৫ ইঞ্চির মতো বিগ স্ক্রিন দেওয়া হয়েছে। তবে এই ফোনটিতে হাই রিফ্রেশ রেট দেওয়া হয়নি , ৬০ হার্টজ রিফ্রেশ রেট ও ৭২০x১৬০০ পিক্সেলের কম্বিনেশনে বাজারে এসেছে এই ফোনটি। ফোনটিতে অ্যান্ড্রয়েড ভার্সন ১২এর সাথে তাদের নিজস্ব ওয়ানইউআই ৪.১ব্যবহার করেছে তারা  .

সেরা পার্ফমেন্স এর জন্য এই ফোনটিতে তারা অক্টাকোরের প্রসেসর ব্যবহার করেছে। কিন্তু অক্টাকোরের কোন  প্রসেসরটি  দিয়েছে তা এখনো কন্ফার্ম দেয়নি স্যামসাং। এই গ্যালাক্সি এ০৪ মডেলটি বর্তমান বাজারে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়্যান্টে পাওয়া যাবে। এই ফোনটিতে থাকছে স্পেশাল একটি ফিচারস যেটি হলো ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড যেই স্লটটির মাধ্যমে গ্রাহকরা নিজের ইচ্ছেমত স্টোরেজ বাড়িয়ে নিতে পারবে। 

স্যামসাং এই মডেলটিতে প্রাইস এর পাশাপাশি এর ক্যামেরার দিকেও বিশেষ ভাবে ফোকাস রেখেছে। স্বল্প বাজেট এর এই ফোন তারা ডুয়াল ক্যামেরা সেটআপ করেছে যা খুবই অসাধারণ। কারণ ক্যামেরা হচ্ছে খুবই ইম্পরট্যান্ট আর এই ইম্পরট্যান্ট জাগাতে বিশেষ ফোকাস তো রাখাই লাগে। মেইন সেন্সরটি হচ্ছে ৫০ মেগাপিক্সেলের কল্পনা করা যায় এই দামে এইরকম ক্যামেরা পাওয়া কি সম্ভব হ্যা দর্শক এটি শুধুমাত্র  স্যামসাং দ্বারা সম্ভব। সাথে একটি অসাধারণ ফিচারস যুক্ত করেছে সেটি হলো f/1.8 অ্যাপারচার যা ক্যামেরায় অটো ফোকাস করবে। এছাড়া সাথে রয়েছে আরো একটি  ২ মেগাপিক্সেলের  ডেপথ সেন্সর। এবং  ফ্ল্যাশও ব্যবহার করা হয়েছে এলইডি। তো ভাবুন এই ক্যামেরা দিয়ে কেমন অসাধারণ ছবি তোলা যাবে। ভিডিও করা যাবে ১০৮০ রেজ্যুলুশনের।  তারপর এই ফোনটির সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের।

ফোনটিতে ৪জি নেটওয়ার্ক সেটআপ করা হয়েছে। সাথে আছে ডুয়াল সিম স্লট একসাথে দুটি সিম ই চালু রাখা যাবে। তাছাড়া ডুয়াল ব্যান্ডের ওয়াইফাই সিস্টেম ও রয়েছে ফোনটিতে। জিপিএসের মতো সেন্সর ফীচার বিদ্যমান এই ফোন এবং ব্লুটুথ ৫.০ সাপোর্টেড। 

টাইপ সি ২.০ পোর্ট এর মতো আধুনিক চার্জিং পোর্ট দেয়া হয়েছে। ৩.৫ মিমি হেডফোন জ্যাক রয়েছে। এই স্বল্প দামে ৫০০০ মিলিএম্পের এর মতো বড় ব্যাটারী দেওয়া হয়েছে এই ফোনটিতে তাই ব্যাটারী ব্যাকআপ নিয়ে তো কোনো চিন্তাই নেই সারাদিন অনায়সে চালানো যাবে। 

ফোনটির ব্যাকপার্টে  ডিজাইনের ক্ষেত্রে প্লাস্টিক ব্যবহার করা হয়েছে।  তবে প্লাষ্টিক হলেও ফোনটির ডিজাইন চোখ ধাঁধানোর মতো মিনিমাল ডিজাইনের যা দেখতে খুবই অসাধারণ। ফোনটির ওজন হচ্ছে ১৯২ গ্রাম ও ৯.১ মিমি মোটা অনেকটা স্লিম এর মতোই। ফোনটির সামনের ডিসপ্লেতে ওয়াটার ড্রপ নচ ব্যবহার করা হয়েছে যেটা দামী ফোনেও ব্যবহার করতে দেখা যায়।  

বর্তমান বাজারে স্যামসাং অফিসিয়াল স্টোরগুলোতে গ্যালাক্সি এ০৪  মডেলটি পাবেন ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের ভ্যারিয়ান্টে। যার বর্তমান বাজার মূল্য ধরা হয়েছে ১২,৯৯৯ টাকা। এতো স্বল্প দামের মধ্যে এরকম অসাধারণ আধুনিক ফিচারস গুলো এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে যার ফলে  বাজারে এই ফোন মানুষের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। যাদের বাজেট একটু কম তাদের মাঝে এই ফোনটি খুব সাড়া ফেলবে কারণ এই দামে এত আধুনিক ফিচারস এর এই ফোনটি অন্য কোথাও পাওয়া সম্ভব না। 

তো কেমন লাগলো এই অসাধারণ ফোনটি তা আমাদের কমেন্টস করে জানাতে পারেন। এবং এই সংক্রান্ত আরো পোস্ট পেতে সবসময় পাশে থাকুন এবং ফলো করুন আমাদের এই ওয়েবসাইটটি।  ধন্যবাদ 

4728dbbc5c6763f37c33f5ebb100ad9e?s=150&d=mm&r=g

Tanvir Brain

 themarketerbd@gmail.com  https://www.monsterbangla.com

We will be happy to hear your oughts

Leave a reply

Monster Bangla
Logo
Compare items
  • Total (0)
Compare
Shopping cart